আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদ নিয়ে আলোচনা অনুষ্ঠানে সাংবাদিক শরিফ উদ্দিন সবুজ

সংবাদচর্চা রিপোর্ট:

সংবাদচর্চা পত্রিকার উদ্যোগে নারায়ণগঞ্জের প্রতিদিনের পত্রিকার প্রধান শিরোনাম ও বিশেষ সংবাদ নিয়ে আলোচনা অনুষ্ঠান হয়েছে সোমবার। সাংবাদিক খালিদ আল-আমিনের সঞ্চলনায় ৪র্থ পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক প্রবন সাংবাদিক ও সাহিত্যিক জনাব শরিফ উদ্দিন সবুজ। তিনি এ অনুষ্ঠানের শুভকামনা করে ধারাবাহিকতার কথা ব্যক্ত করেন। অনুষ্ঠানের শুরুতে সকল প্রত্রিকার শিরোনাম পড়ার পর পর্যায়ক্রমে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
অালোচনায় জাতীয় নির্বাচন ও সমসাময়িক বিশেষ খবর প্রাধান্য পায়। নারায়ণগঞ্জের ৫টি নির্বাচনি আসনের ৬১ জন প্রার্থীর মধ্যে ১৪ জন প্রার্থীর মনোনয়ন বাতিল প্রসঙ্গে আলোচনা হয়। নির্বাচন কমিশনে আপিলের সুযোগ পাচ্ছেন মনোনয়ন বাতিল প্রার্থীরা। তাদের সমস্যা গুলো সমাধান করে কমিশনে শর্ত পূরন করলে প্রার্থীতা ফিওে পাবেন।

অপর এক আলোচনায় নারায়ণগঞ্জ-৩ সোঁনারগা আসনে আওয়ামীলীগের সতন্ত্র প্রার্থী কায়ছার হাসনাত প্রসঙ্গে কথা হয়। আলোচনায় তার জনপ্রিয়তা ও তৃণমূলের নেতা-কর্মীদের দাবীর প্রেক্ষিতে প্রার্থী হওয়ার বিষয়ে অলোচনা হয়। নারায়ণগঞ্জ-৪ ফতুল্লাহ-সিদ্ধিরগঞ্জ আসনে আওয়ামীলীগের শামীম ওসমানের বিদ্রোহী প্রার্থী শ্রমিকলীগ নেতা কওছার আহমেদ পলাশ তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেন। এবিষয়ে আলোচনায় উঠে আসে দল ও সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্তের প্রতি সম্মান রেখে তিনি তার প্রার্থীতা উঠিয়ে নেন।

বিশেষ একটি সংবাদ প্রতি বছর বারছে বাড়ি ভাড়া , এ বিষয়ে কোন ব্যাবস্থা নেয়না প্রশাসন। এর জন্য উচিৎ সকল সংবাদ মাধ্যম যেন সংবাদ প্রকাশ করে। তাতে করে কোন এক সময় অবশ্যই তার প্রতিকার পাওয়া যাবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়া এ অনুষ্ঠানটি এরই মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। আলোচনা শেষে সাংবাদিক শরিফ উদ্দিন সবুজ দর্শকদের শীতের শুভেচ্ছা জানান ও অনুষ্ঠানটির শুভকামনা করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ